Total Pageviews

Its Awesome!

Saturday, August 5, 2017

 3:02 PM         No comments
গত তিন মাসে প্রতিদিন গড়ে ১০ জনকে হত্যা ও ১২ জনকে ধর্ষণের ঘটনা ঘটেছে। গত সপ্তাহে পুলিশ সদর দফতরের ত্রৈমাসিক অপরাধ সভায় এক প্রতিবেদনে এ তথ্য উপস্থাপন করা হয়। ৫ আগস্ট শনিবার দৈনিক ইত্তেফাকের এক প্রতিবেদনে থেকে এ তথ্য জানা গেছে।
প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের এপ্রিল, মে ও জুন মাসের ৯৫০ জনকে হত্যা করা হয়েছে। যা জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ছিল ৮১০টি। আর এপ্রিল থেকে জুন মাসে ধর্ষণের ঘটনা ঘটেছে ১১০৯টি। এ তথ্যে দেখা গেছে প্রতিদিন গড়ে ১০ জনকে হত্যা ও ১২ জনকে ধর্ষণের ঘটনা ঘটেছে। 

তবে পুলিশের দাবি, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুলিশ সদর দফতরের ডিআইজি (প্রশাসন) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন (ডিআইজি ক্রাইমের দায়িত্বে) বলেন, ‘এ নিয়ে উদ্বেগ বা আতংকিত হবার কিছু নেই। দেশের সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি ভালো অবস্থানে রয়েছে।’
তিনি বলেন, বিগত কয়েক বছরের অপরাধ পরিসংখ্যান পর্যালোচনা করে দেখেছি বছরের এই সময়টা (এপ্রিল থেকে আগস্ট) খুনসহ অন্যান্য অপরাধ বৃদ্ধি পায়। নারী নির্যাতন মামলা যা হয়ে থাকে তা নিম্নবিত্ত সম্প্রদায়ের মধ্যে এবং দেশে নির্দিষ্ট কয়েকটি জেলায় এর সংখ্যা বেশি। 
তিনি আরও বলেন, অধিকাংশ মামলা গভীর তদন্ত করে দেখা যায়, একে অন্যকে ফাঁসানোর জন্য এসব মামলা হয়ে থাকে। তিনি উদাহরণ টেনে বলে মাদক সংক্রান্ত মামলার চার্জশিট হয় ৪০ শতাংশ। সেখানে নারী নির্যাতনের মামলার চার্জশিটের হার ৬ শতাংশ।
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive