Total Pageviews

Its Awesome!

Saturday, July 22, 2017

 3:41 PM         No comments



ভারতের বৃহত্তম মোবাইল নেটওয়ার্ক অপারেটর রিলায়েন্স জিও সম্পূর্ণ বিনামূল্যে তাদের একটি ফোন বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে।  প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মুকেশ আম্বানি এ ঘোষণা দেন। 

সম্প্রতি রিলায়েন্স ইন্ডাস্ট্রির ৪০তম বার্ষিক সভায় এ ঘোষণা দেন তিনি। 
ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, বিনামূল্যে ফোনটি বাজারে আনলে কেউ কেউ এর অপব্যবহার করতে পারে বলে মনে করেন মুকেশ আম্বানি। তাই ফোনটি কিনতে হলে প্রথমে ১৫০০ টাকা ডিপোজিট ফি জমা দিতে হবে, যেটি তিন বছর পর পুরোটাই গ্রাহককে ফিরিয়ে দেওয়া হবে।
জানা গেছে, এটি একটি ফিচার ফোন হলেও ফোর-জির সব সুযোগ সুবিধা পাওয়া যাবে। এ ছাড়া এতে রয়েছে বড় স্ক্রিন এবং সমস্ত অ্যাপ ব্যবহার করার সুবিধা। ২৪টি ভারতীয় ভাষা থাকবে এই ফোনটিতে।
এ বিষয়ে  মুকেশ আম্বানি বলেন, জিও ফোন টু-জি ফিচার ফোনের ব্যবহার বন্ধ করে দেবে দেশে। এক সপ্তাহের মধ্যে বাজারে ৫০ লাখ ফোন আসবে। 
তিনি জানান, ভারতে ব্যবহৃত হয় ৭৮ কোটি ফোনের মধ্যে ৫০ কোটি ফিচার ফোন। কিন্তু তা দিয়ে ইন্টারনেট ব্যবহার করা যায় না। এই ফোন সেই সুবিধাই দেবে।
আগামী ১৫ আগস্ট থেকে ফোনটির ট্রায়াল রান শুরু হবে ভারতের মেট্রো শহরগুলোতে। ফোনটি প্রি-বুক করা যাবে ২৪ আগস্ট থেকে।
সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, ডাউনলোড ডাটা স্পিডের দিক থেকে দেশটির অন্যতম প্রধান টেলিকম সংস্থার নেটওয়ার্কগুলোকে টেক্কা দিয়ে একেবারে উপরে রয়েছে জিও। এর পাশাপাশি একাধিক আকর্ষনীয় ডাটা অফারের হাত ধরে ভারতের টেলিকম দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় নেটওয়ার্ক হয়ে উঠেছে এই প্রতিষ্ঠানটি।
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive