Total Pageviews

Its Awesome!

Friday, July 7, 2017

 5:03 PM         No comments
ইন্ডিয়ার চিকিৎসা ব্যবস্থা ভালো বলে অনেকেই অসুস্থ রোগীকে নিয়ে পাড়ি জমান সেখানে। কিন্তু কোথায় চিকিৎসা করাবেন, কোন হাসপাতাল ভালো এই নিয়ে পড়তে হয় বিপদে। সঠিক ধারণা না থাকায় অনেকেই প্রতাড়ণার শিকার হোন। তাই বিদেশ বিভূঁই এ অসুস্থ প্রিয়জনকে নিয়ে যাওয়ার আগে ভালো করে খোঁজ খবর নিন। এই তথ্যগুলো আপনার কাজে আসবে আশা করি-
 
কোথায় চিকিৎসা করবেন?
চিকিৎসার জন্য কলকাতা, চেন্নাই, ব্যাঙ্গালুরু হলো সবচেয়ে ভালো জায়গা। অপারেশন করাতেই হবে এমন পরিস্থিতি হলে কয়েকটি হাসপাতাল ঘুরে সিদ্ধান্ত নিন। ভেলরের ক্রিশ্চিয়ান মিশন কলেজ এন্ড রিসার্চ সেন্টার হাড়ের ইনজুরি বা এজাতীয় সমস্যার জন্য ভালো। চোখের যে কোন চিকিৎসার জন্য যেতে পারেন চেন্নাই এর শংকর নেত্রালয়, উপমহাদেশের মধ্যে নামকরা। অর্থোপেডিক চিকিৎসা সিএমসি বা অ্যাপোলো তে করাতে পারেন। যদি অ্যাপোলোতে করাতে চান, তবে কলকাতার অ্যাপোলোতেই চিকিৎসা করতে পারেন। এতে করে অযথা বেশি ভ্রমনের দরকার হবেনা।
 
চেন্নাইতে গেলে যেতে পারেন এস.আর.এম ইন্সটিটিউটে। ব্যাংগালুরুতেও বেশ ভালো কিছু হাসপাতাল আছে। আশেপাশে পরিচিত আত্মীয় বা বন্ধু চিকিৎসা করিয়েছেন এমন যদি না পান তাহলে গুগল থেকে তথ্য নিন। ডাক্তারদের তথ্য পাবেন, তাদের অপারেশনের সফলতার রেটও জানতে পারবেন। আপনার সাধ্যের সাথে খরচ মিলিয়ে সিদ্ধান্ত নিন।
 
চিকিৎসা শেষে
ইন্ডিয়ায় চিকিৎসা করানোর প্রয়োজনে যদি আপনাকে হাসপাতালে ভর্তি হতে হয় তাহলে ফেরার আগে ডিসচার্জ লেটারটি অবশ্যই বুঝে নিন। এটি বিমানবন্দরে কাজে লাগবে। বড় কোন সার্জারি থাকলে বিমানে উঠতে নাও দিতে পারে। সেক্ষেত্রে চিকিৎসকের কাছ থেকে এ ব্যাপারে পরামর্শ নিয়ে নেবেন।
 
সাবধানতা
দালালের হাত থেকে সাবধান। স্টেশন থেকেই দালালরা ধরতে শুরু করবে আপনাকে। হোটেল, হাসপাতাল, ডাক্তার সবই তাদের চেনা। ভুলেও তাদের কথার ফাঁদে পড়বেন না। তারা কি ভাবলো না ভাবলো সেসব চিন্তা না করে যাচাই বাছাই করে হোটেলে উঠুন। নিজের উপর ভরসা রাখুন।
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive