Total Pageviews

Its Awesome!

Sunday, July 23, 2017

 2:56 PM         No comments
প্রত্যেক নারীর স্বপ্ন রেশমি চুল পাওয়ার। জন্মগতভাবে যারা সিল্কি চুলের অধিকারী তাদের তেমন কষ্ট করতে হয় না। কিন্তু যাদের চুল রুক্ষ, শুষ্ক তাদের মনে সবসময় আফসোস থেকে যায়। আফসোসের দিন শেষ, এখন খুব সহজে ঘরোয়া উপাদান দিয়ে চুলকে করে তুলতে পারেন একদম মডেলদের মতো। সবধরণের চুলের অধিকারীরা এই প্যাকগুলো চুলে ব্যবহার করতে পারেন। আসুন তাহলে জেনে নেওয়া যাক চুলকে সিল্কি করার জাদুকরী উপায়গুলো।

১। ডিম
একটি ডিম, এক টেবিল চামচ অলিভ অয়েল এবং মধু একসাথে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি চুলে ব্যবহার করুন। শাওয়ার ক্যাপ দিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে ফেলুন।
এছাড়া দুটি ডিম, দুই টেবিল চামচ বাদাম তেল এবং আধা কাপ টকদই একসাথে মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুলে ব্যবহার করুন। ৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একবার এই প্যাক চুলে ব্যবহার করুন।
২। মেয়নিজ
স্যান্ডইউচ,পাস্তাতে ব্যবহার করা মেয়নিজ আপনার চুলকে করে তুলবে শাইনি এবং নরম। আধা কাপ মেয়নিজ ভেজা চুলে লাগান। এবার একটি শাওয়ার ক্যাপ দিয়ে মাথা ঢেকে রাখুন। এভাবে কমপক্ষে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠান্ডা পানি এবং শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করুন। আর দেখুন চুল কেমন সিল্কি হয়ে গেছে। এটি সপ্তাহে একবার করুন।
৩। অ্যাপেল সাইডার ভিনেগার
সমপরিমাণ অ্যাপেল সাইডার ভিনেগার এবং পানি একসাথে মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর এই মিশ্রণটি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এটি চুলে কিছুক্ষণ রাখুন তারপর ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।
এছাড়া দুই চা চামচ অ্যাপেল সাইডার ভিনেগার, একটি লেবুর রস এবং এক কাপ পানি একসাথে মিশিয়ে নিন। এই মিশ্রণটি দিয়ে চুল ধুয়ে ফেলুন শ্যাম্পু করার পর। এটি সপ্তাহে একবার ব্যবহার করুন।
৪। মধু
চুলকে সিল্কি শাইনি করার আরেকটি সহজ উপায় হল মধু। দুই কাপ কুসুম গরম পানিতে দুই টেবিল চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণটি একটি স্প্রে বোতলে ভরে রাখুন। শ্যাম্পু করার পর এই মিশ্রণটি স্প্রে করে চুলে লাগান। ১৫ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি দ্রুত আপনার চুলকে সিল্কি এবং শাইনি করে তুলবে। সপ্তাহ একবার ব্যবহার করতে পারেন।
৫। অ্যালোভেরা
রুপচর্চা আদি উপাদান অ্যালোভেরা। চুলকে সিল্কি করতে এই অ্যালোভেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। চার টেবিল চামচ অ্যালোভেরা জেল, দুই টেবিল চামচ নারকেল তেল এবং তিন টেবিল চামচ টকদই দিয়ে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাকটি চুলে ২০-৩০ মিনিট রাখুন। তারপ পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভালো ফল পেতে এই প্যাক চুলে দুইবার ব্যবহার করুন।
সূত্রটপ টেন হোম রেমেডিস
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive