Total Pageviews

Its Awesome!

Saturday, June 3, 2017

 11:17 AM         No comments



এই আধুনিক যুগেও সন্তানের টিউমার সারাতে বাবা মা শরণাপন্ন হয়েছেন তান্ত্রিকের! তাদের ধারণা- তান্ত্রিকের কালাজাদুই সারিয়ে তুলতে পারে তাদের সন্তানের চোখের টিউমার! ঘটনাটি ঘটেছে পাপুয়া নিউগিনিতে। এ দেশে এখনও রোগ সারাতে তান্ত্রিকের শরণাপন্ন হন অনেকেই। আধুনিক চিকিৎসা ব্যবস্থা এখানে দ্বিতীয় সারিতে।

শিশুটির বয়স প্রায় তিন বছর। চোখ লাল নিয়ে কয়েকদিন ধরেই ভুগছিল ঐ শিশুটি। কিন্তু কেন তার চোখ লাল সেটি জানতে পরিবারের লোক ডাক্তারের কাছে না গিয়ে যায় তান্ত্রিকের কাছে। জাদুটোনার পর সন্তানের অবস্থা যখন ভয়ঙ্কর বেগতিক, তখন আসলে তেমন আর কিছুই করার অবশিষ্ট ছিল না। 
পরবর্তীতে কালাজাদুতে যখন কাজ হলো না তখন বাবা মা ছুটলেন ডাক্তারের কাছে। সেখানে গিয়ে জানা যায় শিশুটির চোখে একটি টিউমার হয়েছে। দিনদিন সেটি আকারে বড় হচ্ছে। খুব শিগগির রেডিওথেরাপি করাতে না পারলে শিশুর আয়ু আর বড়জোর কয়েক সপ্তাহ!
বর্তমানে ডাক্তার শিশুটির পরিবারকে কয়েক সপ্তাহ সময় দিয়েছে রেডিওথেরাপি করার জন্য। কিন্তু চিকিৎসার জন্য প্রয়োজন টাকা। আদিবাসী পরিবারের পক্ষে এত তাড়াতাড়ি তা জোগাড় করা সম্ভব নয়। তাই শিশুর পরিবারের পক্ষ থেকে এখন অস্ট্রেলিয়ানিউজিল্যান্ড থেকে অর্থ সংগ্রহ করা হচ্ছে চিকিৎসার জন্য।
সুত্রডেকান ক্রনিকলস
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive