Total Pageviews

Its Awesome!

Monday, May 8, 2017

 8:30 PM         No comments



অনিয়ন্ত্রিত গর্ভধারণ রুখতে আজকাল নারীরা ব্যবহার করছেন নানা ধরনের পদ্ধতি। তেমনি মার্কিন যুক্তরাষ্ট্রের লুসি হেলেন গর্ভনিরোধনের জন্য মিরেনা ইমপ্ল্যান্ট (এক ধরনের গর্ভনিরোধক) ব্যবহার করছিলেন। কিন্তু তা স্বত্বেও মা হলেন তিনি। শুধু তাই নয়, সন্তান যখন প্রসব করে, পুরো দুনিয়া অবাক চোখে দেখতে পেল, নবজাতকের হাতের মুঠোয় সেই জন্ম নিয়ন্ত্রণ ইমপ্ল্যান্ট!

খবরটি প্রকাশ পাওয়া মাত্রই সদ্য জন্ম নেওয়া অবাক শিশুটির ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। শিশুটির জন্মের প্রায় সঙ্গে সঙ্গে তোলা এই ছবিতে দেখা ‌যাচ্ছে, মায়ের গর্ভনিরোধক হাতে মুঠো করে ধরে রয়েছে নবজাতক। সন্তান গর্ভে ধারণ করার কয়েকদিন আগে মিরেনা ইমপ্ল্যান্ট (এক ধরনের গর্ভনিরোধক) ব্যবহার করছিলেন লুসি। তার পরেও গর্ভধারণ করেন তিনি। 
মা লুসি হেলেনের কোলে শিশু ‘ডেক্সটর’‍। ছবি: সংগৃহীত
সন্তান প্রসবের পর দেখা ‌যায়, ‌গর্ভধারণ বন্ধ রাখার জন্য ‌যে উপকরণটি তিনি ব্যবহার করেছিলেন, সেটি মুঠো করে ধরে রয়েছে নবজাতক। গর্ভধারণের মাত্র ৪ সপ্তাহ আগে সেটি লাগিয়েছিলেন লুসি। এই ধরনের ইমপ্ল্যান্ট ‌যে মোটেও নিরাপদ নয়, তা প্রমাণিত হয়েছে এই ঘটনায়।
টেক্সাসের নাগরিক লুসি গত ডিসেম্বরে গর্ভধারণ করেছিলেন। এপ্রিলের শেষ সপ্তাহে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তানের জন্ম দেন তিনি। তখনই দেখা ‌যায় গর্ভনিরোধকটি মুঠো করে ধরে রয়েছে শিশুটি। 
তবে বিষয়টিকে বেশ মজার ছলে নিয়েছেন লুসি। ফেসবুকে সন্তানের ছবি নিজেই পোস্ট করে ক্যাপশনে লিখেছেন ‘মিরেনা ফেইল’‍। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর প্রায় ৭০ হাজার বার শেয়ার হয়েছে অনলাইনে।
যদিও সন্তানটি এই মুহূর্তে চাইছিলেন না লুসি। তাই জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতিটি প্রয়োগ করেছিলেন। অথচ এখন নাকি সন্তানকে ছাড়া এক মুহূর্ত থাকতে পারেন না তিনি। সন্তানের নাম ‘ডেক্সটর’‍ রেখেছেন মা লুসি হেলেন। জন্মের সময় শিশুটির ওজন ছিল ৪.১ কেজি। 
সূত্র- নিউজ ডট কম
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive