Total Pageviews

Its Awesome!

Tuesday, April 25, 2017

 10:57 AM         No comments


আজকাল প্রেম মানেই উত্তেজনা। আর উত্তেজনা থেকেই সেক্সের সূত্রপাত। তবে অকালে সন্তান নিতে না চাওয়ায় অনেকে বেছে নেন নানা ধরনের জন্ম নিয়ন্ত্রক অবলম্বন। কিন্তু তাতেও যদি বাধ না মানে! ভেবেছেন কি কখনও এমন! চিন্তার বিষয় বটে। আর এমন যৌন মিলনে বাধা দিতে বের হলো নতুন গবেষণা। জানা গেছে, প্যাশনেট সেক্স ছাড়াও আজকাল গর্ভধারণ সম্ভব!


অনিয়ন্ত্রিত গর্ভধারণ রুখতে কনডম বা গর্ভ নিরোধক পিল থেকেও মিলবে না রেহাই। বিশেষজ্ঞদের মতে, অনিয়ন্ত্রিত এই যৌন মিলন ছাড়াই নাকি শুধুমাত্র ওরাল সেক্সেও থেকে যায় গর্ভ ধারণের ঝুঁকি! বিষয়টি বিস্তারিত ব্যাখ্যা করে বুঝিয়েছেন বিশেষজ্ঞরা। জানা গিয়েছে, এক মিলিয়ন সিমেনের মধ্যে ২০ মিলিয়ন স্পার্ম থাকে। কোনও প্রকারে খুব ছোট এক ফোঁটা সিমেন ভ্যাজাইনার ভিতরে প্রবেশ করে তাহলেও গর্ভধারণের সম্ভাবনা থাকে। এক মিলিয়ন সিমেনের অতি ক্ষুদ্র ফোঁটাও গর্ভধারণের জন্য যথেষ্ট।

যৌন মিলনের সময় এতটুকু ঝুঁকি নিলেই গর্ভধারণ সম্ভব। ওরাল সেক্সের সময়েও যদি নারী সঙ্গীর শরীরে স্পার্ম স্পর্শ করে, তাহলেও ঝুঁকি থেকে যায়। কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন, স্পার্ম দীর্ঘক্ষণ সক্রিয় থাকতে পারে দেহের স্বাভাবিক উত্তাপে। কোনওভাবে তা জরায়ুতে প্রবেশ করলেই গর্ভবতী হওয়ার আশঙ্কা থাকে। পুরুষাঙ্গ ছাড়াও সেক্স টয় বা অন্য উপায়েও ভ্যাজাইনাতে স্পার্ম গেলেও গর্ভধারণ হওয়া সম্ভব।

বিশেষজ্ঞরা আরও জানিয়েছেন, অনেক যুগল গর্ভধারণ এড়াতে পায়ুপথে সঙ্গম করে থাকেন। সেক্ষেত্রেও যদি কোনওভাবে স্পার্ম জরায়ুতে প্রবেশ করে তাহলেও গর্ভধারণ সম্ভব। এই প্রক্রিয়ায় যোনিতে স্পার্ম প্রবেশের সম্ভাবনা অনেক বেশি থাকে বলেও জানিয়েছেন যৌন বিশেষজ্ঞরা। একইসঙ্গে তারা জানিয়েছেন, সবসময় উপযুক্ত ব্যবস্থা নিয়েই যৌনমিলন করা উচিত। যে কোনও ঝুঁকিপূর্ণ মিলনেই গর্ভধারণের সম্ভাবনা থাকে।

সূত্র- ডেকান ক্রনিকলস
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive