Total Pageviews

Its Awesome!

Monday, April 17, 2017

 11:48 AM         No comments
আসসালামু আলাইকুম, আশা করি মহান আল্লাহর দয়ায় সবাই ভাল আছেন। এতদিন ধরে যারা বিভিন্ন কৌশলে ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার (IDM) ব্যবহার করে ডাউনলোডের ক্ষেত্রে শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছেন তাদের জন্য আজকে নিয়ে এলাম দারুন একটি সুখবর। সুখবরটি হচ্ছে IDM থেকেও শক্তিশালী এবং দ্রুত আরেক টি নতুন ডাউনলোড সফটওয়্যারের সন্ধান পেলাম। যেটি  ম্যাজিকের (Magic) মত ডাউনলোড করে ফেলবে আপনার আকাঙ্ক্ষিত যে কোনো সফটওয়্যার, মিউজিক, ভিডিও সহ যে  কোনো ধরনের ফাইল।

ক্লিক করা মাত্রই ঈগলের (Eagle) মত ছোঁ মেরে নিয়ে নিবে আর জেটের গতিতে ডাউনলোড শেষ করে চমকপ্রদ সতর্ক বার্তা (Alert Tone) এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেবে এবং ডাউনলোড কৃত ফাইল টি ওপেন করার জন্য আপনাকে তাগাদা দেবে একান্ত অনুগত দাসের মত। কেমন বন্ধুরা, খুব জানতে ইচ্ছে করছে সফটওয়্যারটির নাম; তাই না ?
EagleGet-Download Manager
সফটওয়্যারটির নাম হচ্ছে EagleGet। এই সফটওয়্যারের সাথে যারা ইতিমাধ্যে পরিচিতি হয়েছেন তারা নিশ্চয়ই এটির ম্যাজিক (Magic) সম্পর্কে অবগত আছেন। যাদের সাথে এই নতুন সফটওয়্যার টির এখনো সাক্ষাত ঘটেনি আজকের টিউনটি মূলত তাদের জন্যই।
তাছাড়া একেবারে নতুনদের কথাও মাথায় রেখে টিউটোরিয়াল হিসেবে লেখার চেষ্টা করেছি। আশা করি ডাউনলোডের ক্ষেত্রে আপনাদের আর কোনো সমস্যা থাকবে না ইনশাআল্লাহ্‌। এটি মূলত একটি (Chrome Extension) “ক্রোম এক্সটেনশন ”। তবে Mozilla Firefox,  Internet Explorer, এবং Opera ব্রাউজারেও Integrate করার মাধ্যমে এটি ব্যবহার করা যাব।
এটি সর্বশেষ আপডেট হয়েছে মাত্র ১১ দিন আগে। ৫ এপ্রিল ২০১৭ ইং। আর এটি একদম ফ্রী। তাও আবার IDM এর সাথে পাল্লা দিয়ে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। সবকিছু মিলিয়ে আসাধারণ একটি ডাউনলোড ম্যানেজার। এটির অফিসিয়াল পেইজে কয়েক সেকেন্ড ভিজিট করলেই আরো বিস্তারিত জানতে পারবেন।

এক নজরে EagleGet

  • Version: 2.2.26
  • Updated: April 5, 2017
  • Size: 95.51KiB
  • Language: English
  • 1,049,393 users
  • Average rating 4.54
  • Serial Key: No Need
  • Registration এর ঝামেলা নেই।
  • এটি উইন্ডোজ 10, 8/8.1, 7, Vista এবং XP উইন্ডোজ সাপোর্ট করে।
  • এটি একটি অল-ইন-ওয়ান ফ্রী ডাউনলোড ম্যানেজার এবং এক্সেলেটর (EagleGet is a free all-in-one download manager and accelerator.)

ডাউনলোড এবং ইন্সটল

আসুন এবার দেখে নি EagleGet এর ডাউনলোড এবং ইন্সটল পদ্ধতি। এটি ইন্সটল করা খুবই সহজ। আমি আগেই বলেছি এটি একটি “ক্রোম এক্সটেনশন ”। সুতরাং দ্রুত গুগল ক্রোম ব্রাউজার ওপেন করুন এবং নিচের চিত্র গুলি ধাপে ধাপে অনুসরণ করুন। চিত্রে Arrow দিয়ে দেখানো স্থান গুলতে পর পর ক্লিক করে যান। প্রথমে Chrome ব্রাউজারের উপরে ডান দিকে দেখুন ৩ টি লম্বা-লম্বি ফোটা দেখা যাচ্ছে। সেখানে ক্লিক করুন।
চিত্র নং (১)
তারপর Settings এ ক্লিক করুন।
চিত্র নং(২)
Extensions এ ক্লিক করুন।
চিত্র নং (৩)
এরপর যে পেইজটি আসবে সেটির একেবারে নিচে চলে যান। Get more extensions এ ক্লিক করুন।
চিত্র নং (৪)
এরপর বাম দিকে Search the store বক্সে  ডাউনলোড ম্যানেজারের নামটি লিখুন।
চিত্র নং (৫)
লিখুন EagleGet। তারপর Enter Press করুন।
চিত্র নং (৬)
ডানদিকের ADD TO CHROME বাটনে ক্লিক করুন।
চিত্র নং (৭)
১/২ সেকেন্ডের মধ্যে আপনার ক্রোম ব্রাউজারের উপরের দিকে নিচের চিত্রের মত একটি Pop-Up উইন্ডো ভেসে উঠবে। মূলত আপনি কি এই extension টি রাখবেন নাকি বাদ দিবেন  সেটি জানতে চাইবে। আপনি যেহেতু রাখবেন তাই নিচের চিত্রের মত Add extension  বাটনে ক্লিক করুন।
চিত্র নং (৮)
এরপর সাথে সাথে দেখুন আপনার ক্রোম ব্রাউজারে EagleGet Downloader যোগ হয়ে গেছে।
চিত্র নং (৯)
আপনি যেহেতু এই সফটওয়্যার টির নতুন ইউজার তাই এক্সটেনশন টি ব্রাউজারে যোগ হবার পাশাপাশি আপনার Download এর Programs ফোল্ডারে Automatically একটি eagleget_setup নামে একটি  exe ফাইল জমা হবে।
চিত্র নং (১০)
Download ফোল্ডার থেকে সেটি আপনার পিসি তে ইন্সটল করে ফেলুন। মনে রাখবেন eagleget_setup টি অবশ্যই ইন্সটল করতে হবে। ব্যাস কাজ শষ। পিসি Restart দিন এবার কোনো ওয়েবসাইটে গিয়ে যে কোনো Download লিঙ্কে ক্লিক করুন এবং Magic দেখুন।
আপনি চাইলে EagleGet এর অফিসিয়াল পেইজ থেকে ও সফটওয়্যারটি সরাসরি ডাউনলোড করে নিতে পারেন।
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive