Total Pageviews

Its Awesome!

Friday, March 31, 2017

 9:16 PM         No comments
আজ আমি আপনাদেরকে WhatsApp কিছু গুরুত্বপূর্ণ ট্রিক্স শেয়ার করব। যার মধ্যমে আপনি WhatsApp এর অজানা অনেক কিছুই জানতে পারবেন।

তো চলুন দেখি আমরা WhatsApp সেই ট্রিক্স গুলোঃ

১। কিভাবে Quote Text Reply দিবেনঃ
Quote Text Reply দেয়ার জন্য Message Conversation ওপেন করেন, ওপেন করার পর যে মেসেজের reply দিতে চান, সে মেসেজটা Tab করে দরুন এবং অপুরের দিকে কিছু অপশন আসবে, সেখান থেকে arrow তে ক্লিক করুন অ্যান্ড মেসেজ করুন।
২। কিভাবে কাওকে Mention করবেন?
আমরা WhatsApp এ বিভিন্ন group এ অ্যাড থাকি। এবং group এ অনেকেই মেসেজ করে থাকি, তো আপনি চাইলে যে কাওকে mention করে মেসেজ দিতে পারবেন। এর জন্য (@Name) At the rate এর পর যাকে mention করতে চান তার নাম। তাহলেই mention হয়ে যাবে।
৩। কিভাবে Font Formatting change করবেন?
ধরুন আপনি কাওকে মেসেজ পাঠাতে চান Bold, Italic, strikethrough স্টাইলে। bold এর জন্য যে Text কে bold করতে চান শুধু সে Text এর আগে ও পিছনে (*) স্টার দিবেন। তাহলেই হবে। Example: *Hello*
Italic এর জন্য যে Text কে Italic করতে চান শুধু সে Text এর আগে ও পিছনে (_) দিবেন। তাহলেই হবে। Example: _Hello_
Strikethrough এর জন্য যে Text কে Strikethrough করতে চান শুধু সে Text এর আগে ও পিছনে (~) দিবেন। তাহলেই হবে। Example: ~Hello~
৪। কিভাবে Low Data তে কাওকে call করবেন?
যে কাওকে low data তে call করার জন্য Settings এ যাবেন এর পর Data Usage তারপর নিচের দিকে দেখবেন Low Data Usage নামে অপশন আছে। সেটাই চেক মার্ক দিয়ে দেবেন। তাহলেই হয়ে যাবে।
৫। সর্বশেষ কতক্ষণ আগে WhatsApp এ আসেছেন কেও দেখতে পাবে নাঃ
আপনি WhatsApp ব্যবহার করলে আপনার ফ্রেন্ডরা আপনার লাস্ট কতক্ষণ আগে WhatsApp ব্যবহার করেছেন সেটা দেখতে পাই। সেটা আপনি চাইলে কেও দেখতে পাবে না। এর জন্য আপনাকে Settings এর পর Account এর পর Privacy অ্যান্ড Last Seen এ যেয়ে Nobody। তাহলে আপনাকে আর কেও দেখতে পাবে না।
WhatsApp এর কাজ গুলো সরাসরি দেখার জন্য ভিডিওটি দেখুনঃ
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive