Total Pageviews

Its Awesome!

Wednesday, February 8, 2017

 1:26 PM      ,    No comments
আপনার কম্পিউটারে উইন্ডোজ এক্সপি কিংবা সেভেন অপারেটিং সিস্টেম পরিবর্তন করে উইন্ডোজ ৮/১০  ইনস্টল দিয়েছেন। কিন্তু আপনার ডেস্কটপ বা ল্যাপটপে উইন্ডোজ ৮/১০ ইনস্টল দেবার পর মাদারবোর্ড ড্রাইভার সেটাপে ভীষণ ঝামেলায় পড়তে হচ্ছে। অথচ উইন্ডোজ এক্সপি বা সেভেন ব্যবহারে মাদারবোর্ড ইনস্টলে কোন সমস্যাই হয় না। তাহলে কি আপনি উইন্ডোজ ৮/১০ ব্যবহারের স্বাদ নিতে পারবেন না? উইন্ডোজ ৮/১০ অপারেটিং সার্পেট করছে শুধুমাএ মাদারবোর্ড ড্রাইভারের ইনস্টল সমস্যার কারণে আবার টাকা খরচ করে নতুন ডেস্কটপ বা ল্যাপটপ কিনবেন? হতাশ হবেন না, আপনি আপনার ডেস্কটপ বা ল্যাপটপে উইন্ডোজ ৭/৮/১০ যে কোন অপারেটি সিস্টেমই ব্যবহার করতে পারবেন আর এতে মাদারবোর্ড ড্রা্ইভার ইনস্টল নিয়ে কোন সমস্যাই হবে না।
আসল কথায় আসি, ইন্টারনেট ব্যবহার করে এবং অনলাইন ড্রাইভার প্যাক সল্যুশন ইনস্টলারের সাহায্যে আপনি আপনার ডেস্কটপ বা ল্যাপটপের উইন্ডোজের সকল সংস্করনের মাদারবোর্ড ড্রাইভার ইনস্টল বা আপডেট দিতে পারবেন।

প্রথমে ওয়েব ব্রাজার চালু করে গুগলে Driverpack solution লিখে সার্চ দিন। অথবা এ লিংকে ক্লিক করুন : DriverPack Solution-software for driver updates
এখন Driverpack solution ওয়েব পেজ থেকে Install all required drivers বাটনে ক্লিক করুন।
Driverpack solution ইনস্টলার সফটওয়্যার ডাউনলোড শুরু হবে  সেভ ফাইল বাটনে ক্লিক  করে তা সেভ করে নিন।
ডাউনলোড Driverpack solution ইনস্টলারটি চালু করুন।
এখন্ Driverpack solution ইনস্টলারটি চালু হবে এবং আপনার পিসির মাদারবোর্ড সাপোর্ট অনুযায়ী ড্রাইভার ইনস্টলার রিপোর্ট প্রদর্শিত হবে।
এখন Automatically set up computer এ ক্লিক করবেন না। Expert Mode অপশনটি ব্যবহার করুন।
তারপর মাদারবোর্ডের ড্রাইভার তালিকা দেখাবে। এখনই Install everything বাটনে ক্লিক করে ড্রাইভার ইনস্টল করবেন না।
Software আইটেমে ক্লিক করুন এবং সফটওয়্যার তালিকা থেকে সকল সফটওয়্যার সিলকশন থেকে টিক উঠিয়ে দিন। কারন এখানে মাদারবোর্ড ড্রাইভার ইনস্টলই প্রধান কাজ তবে আপনি চাইলে সফটওয়্যার ইনস্টল দিতে পারেন। এতে আপনার ইন্টারনেট এবং সময় দুইটারই অপচয় হবে।
Security আইটেমে ক্লিক করুন এবং সকল অ্যাপস সিলেকশন থেকে টিক উঠিযে দিন।
Driver আইটেমে ক্লিক করুন এবং ড্রাইভারের তালিকার সবার নিচের Driver utilities আইটেমের সিলেকশন থেকে টিক উঠিয়ে দিন।
এখন সকল সেটিংসের কাজ শেষ হবার পর Install everything বাটনে ক্লিক করুন। এতে মাদারবোর্ডের সকল ড্রাইভারগুলো সয়ংক্রিয়ভাবে ডাউনলোড হবে এবং কোন প্রকার সমস্যা ছাড়াই ইনস্টল হবে। ইনস্টল শেষে আপনার কম্পিউটার রিস্টার্ট দিন।
এভাবে আপনার পুরাতন ডেস্কটপ ও ল্যাপটপে উইন্ডোজ ৭/৮/১০ ব্যবহারের মজা নিন।
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive