Total Pageviews

Its Awesome!

Monday, February 13, 2017

 2:58 PM         No comments


ম্যাচ ফিক্সিং যেন ব্যাধি হয়ে উঠছে পাকিস্তান ক্রিকেটের জন্য। চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তিনজন পাকিস্তানি ক্রিকেটার সর্বশেষ আক্রান্ত। সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির মতে, যতক্ষণ না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিচ্ছে,  ততক্ষন মুক্তি মিলবে না।

পিএসএলের পর্দা উঠতে না উঠতেই ফিক্সিং কারণে নিষিদ্ধ হয়েছেন শারজিল খান, খালিদ লতিফ আর মোহাম্মদ ইরফান। এ নিয়ে কাজ করছে পিসিবির অ্যান্টি করাপশন ইউনিট। অন্যদিকে, ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে, তারা এই ইস্যুতে তদন্ত করতে আগ্রহী নয়।
দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হওয়ার পর অনেক চেষ্টা করেও আগের অবস্থায় ফিরতে পারেনি পিসিবি। সঙ্গে যোগ হয়েছে ফিক্সিং সমস্যা। তবে মুক্তি পেতে পিসিবির পদক্ষেপেই মূল সমধান দেখছেন অলরাউন্ডার আফ্রিদি।
তিনি বলেছেন, ‘আমি আগেও যেটা বলেছি, এখনও তাই বলব। যতক্ষণ না এসব দোষী ক্রিকেটারদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না হচ্ছে ততক্ষন এদেরকে থামানো সম্ভব না।’
তিনি আরো বলেন, ‘আমার নিজের ক্ষেত্রেও একই অবস্থা হওয়া উচিত। নিষিদ্ধ হওয়ার পর যদি পাঁচ বছর আবারও সে আগের জায়গাটা ফিরে পায়, তাহলে কোনভাবেই থামানো যাবে না।’
এর আগে ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ পাতানোর অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আমির, সালমান বাট আর মোহাম্মদ আসিফ। এরই মধ্যে ফিরেছেন আমির। অন্যরাও ফেরার অপেক্ষায়।
মূলত, ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িতদের ফেরানোর বিপক্ষে জাতীয় দলের বাইরে থাকা এই ক্রিকেটার।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive