Total Pageviews

Its Awesome!

Wednesday, February 22, 2017

 11:44 AM         No comments


জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে (এনআইডিসিএইচ) রোগ নির্ণয়ে ব্যবহৃত প্রতিটি ইউরিয়া ফর ভিটাল্যাব সিলেকট্রা, অন্যান্য রি-এজেন্ট ও কেমিকেলও অস্বাভাবিক বেশি দামে ক্রয় করা হচ্ছে। হাসপাতালের সাবেক পরিচালক স্বাক্ষরিত কার্যাদেশে এএস এন্টারপ্রাইজকে ৫৫টি কেমিক্যাল ও রি-এজেন্ট সরবরাহ করতে বলা হয়।

২২ ফেব্রুয়ারি বুধবার বণিক বার্তায় প্রকাশিত ‘অস্বাভাবিক দামে রি-এজেন্ট ক্রয়’ শীর্ষক এক বিশেষ প্রতিবেদনে এ সব তথ্য উঠে এসেছে।
প্রতিবেদনে বলা হয়, ২০১৪-১৫ অর্থবছর অস্বাভাবিক দামে ৫৫টি কেমিক্যাল ও রি-এজেন্ট সরবরাহের কার্যাদেশের মাধ্যমে শুধু একটি প্রতিষ্ঠানকেই ৫০ লাখ টাকা অতিরিক্ত পরিশোধ করেছে হাসপাতালটি। সরবরাহকৃত ওইসব কেমিক্যাল ও রি-এজেন্টের বাজারমূল্য সাকল্যে ২০ লাখ টাকা হলেও সরবরাহকারী প্রতিষ্ঠান এএস এন্টারপ্রাইজকে দেওয়া হয়েছে ৫০ লাখ টাকা। 
এ ব্যাপারে জানতে অধ্যাপক ডা. রাশিদুল হাসানের পত্রিকাটির পক্ষ থেকে সেলফোনে যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি। তবে হাসপাতালের বর্তমান পরিচালক ডা. শাহেদুর রহমান জানান, তিনি দায়িত্ব নিয়েছেন কয়েক মাস আগে। কেমিক্যাল ও রি-এজেন্ট ক্রয়ে অনিয়মের বিষয়টি আগের ঘটনা। এ বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই।
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive