Total Pageviews

Its Awesome!

Saturday, February 18, 2017

 10:26 PM         No comments


প্রায় প্রতিদিনই রাস্তায় চাঁদাবাজি করছে হাতি! এতে শুধু এলাকাবাসী নয়, পথচারীরাও অতিষ্ঠ।



কিন্তু সেই হাতি যখন পরপর দু‘দিন উপজেলা চেয়ারম্যানের গাড়ি আটকে চাঁদা দাবি করে তখন আর রক্ষা নেই।

সোজা নালিশ যায় থানার ওসিসহ প্রশাসনের বড় বড় কর্তাদের কাছে। আর তাই থানা পুলিশ অবশেষে সেই ‘চাঁদাবাজ’ হাতিসহ এক ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসে।

ঘণ্টা দু‘য়েক পরে মুচলেখা নিয়ে হাতি আর মাহুতকে ছেড়ে দেয় পুলিশ। শনিবার বিকেলে লালমনিরহাটের আদিতমারী উপজেলার সেনপাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে।  

জানা যায়, চাপাইনবাগঞ্জ সদর উপজেলার মহারাজপুর এলাকার বিছারত আলীর ছেলে সিহাব বেশ কিছু দিন ধরে লালমনিরহাটের আদিতমারীতে হাতি দিয়ে চাঁদাবাজি শুরু করে।

এরই ধারাবাহিকতায় শনিবার বিকেলে ওই উপজেলার ভাদাই ইউনিয়নের সেনপাড়া এলাকায় চাঁদাবাজি করতে থাকে। এ সময় বিএনপি’র কেন্দ্রীয় নিবার্হী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপ-মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ও আদিতমারী উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলীর পথ আটকে চাঁদা দাবী করা হয়।

এসময় তারা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে হাতি দিয়ে ক্ষতি করার হুমকি দেয় সিহাব নামের ওই মাহুত।

বিষয়টি নিয়ে আদিতমারী উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলী তাৎক্ষনিকভাবে থানা পুলিশসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মুঠোফোনে কথা বলেন। এর কিছুক্ষণ পরেই পুলিশ এসে চাঁদাবাজির অভিযোগে ওই হাতি আর তার মাহুত সিহাবকে আটক করে থানায় নিয়ে যায়।

আদিতমারী উপজেলা চেয়ারম্যান আইয়ুব আলী যুগান্তরকে বলেন, ওই হাতি আমাকে গত শুক্রবার বিকেলেও রাস্তায় আটকে ৫০ টাকা নিয়েছে। শনিবার বিকেলেও আবার আমার ও সাবেক উপমন্ত্রী দুলু ভাইয়ের গাড়ি আটকে রাখে।

এসময় আমরা টাকা দিতে অস্বীকৃতি জানালে মাহুত আমাদের ক্ষতি করার হুমকি দেয়। ফলে আমরা তাড়াহুড়া করে গাড়ি থেকে নেমে নিরাপদে যাই।

আর তাৎক্ষণিকভাবে ডিসি, এসপিসহ আদিতমারী থানার ওসিকে বিষয়টি অবহিত করি। পরে পুলিশ ওই হাতি ও তারা মাহুতকে আটক করে নিয়ে যায় বলে শুনেছি।

আদিতমারী থানার ওসি  হরেস্বর রায় সাংবাকিদের বলেন, হাতিটি দিয়ে জনসাধারণের চলাচলে বিঘ্ন ঘটানো হচ্ছিল।

তাই হাতি ও তার মাহুতকে আটক করা থানায় নিয়ে আসা হয়। কিন্তু শনিবার সন্ধ্যার দিকে ওই মাহুত মুচলেখা দিলে, অত্র এলাকায় না থাকার শর্তে হাতি ও মাহুতকে ছেড়ে দেয়া হয়েছে।
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive