Total Pageviews

Its Awesome!

Sunday, February 12, 2017

 8:57 PM         No comments


ভোরের মিষ্টি শীতল বাতাস জানান দিচ্ছে যে বসন্ত এসেই গেছে। আর দুইদিন পর বাসন্তী শাড়ী আর খোঁপায় ফুল গুজে রমণীরা বসন্তকে বরণ করে নেবেন। লালহলুদকমলা নানা রঙের শাড়ীর সাথে গাঁদাগোলাপঅথবা অন্য কোন দেশীয় ফুল খোঁপায় গুঁজতে দেখা যায় তরুণীদের। বসন্তের শাড়ী কেনা নিশ্চয়ই শেষ? শাড়ীর সাথে মিলিয়ে চুল কীভাবে বাঁধবেন সেটি কী ঠিক করেছেন তো?    

শাড়ীর সাথে খোঁপা মানিয়ে যায় বেশ। তাই এই ফাল্গুনে করে নিতে পারেন খোঁপা। যদি সহজ ভিন্ন কিছু করতে চান তবে আজকের ফিচারটি আপনার জন্য। সহজ চারটি এলিগেন্ট খোঁপা শিখে নিতে পারবেন এই ফিচার থেকে। এই হেয়ার স্টাইল চারটি শাড়ী সালোয়ার কামিজ উভয়ের সাথে দারুণ মানিয়ে যাবে। আসুন তাহলে ছোট এই ভিডিওয়ের মাধ্যমে শিখে নিন হেয়ার স্টাইলগুলো।
১। প্রিন্সেস বান
 প্রিন্সেসদের মতো হেয়ার লুক পেতে সাহায্য করবে এই হেয়ার স্টাইলটি। প্রথমে চুলগুলো ভাল করে আঁচড়ে নিন। এরপর চুলগুলো পেছনে নিয়ে অর্ধেকটা চুল দিয়ে পনিটেল করুন। পনিটেল দিয়ে একটি ছোট খোঁপা করে ফেলুন। এবার বাকী চুলগুলো দুইভাগ করে নিন। একভাগের নিচের অংশ কিছুটা পাফ করে ছোট খোঁপার চারপাশে পেঁচিয়ে নিন। ক্লিপ দিয়ে ভাল করে চুল লাগানযাতে  খুলে না যায়। একইভাবে বাকী চুলগুলো পেঁচিয়ে খোঁপায় লাগান। সামনের চুলগুলো একটু এলোমেলো করে হেয়ার স্প্রে দিয়ে সেট করে ফেলুন। ব্যস, হয়ে গেল প্রিন্সেস বান।
২। নো ফাস বান
সম্পূর্ণ চুল কিছুটা পাফ করে একটি পনিটেল করে ফেলুন। এবার পনিটেলের চুলগুলো দুই ভাগ করুন (একভাগে বেশির ভাগ চুল আরেকভাগে অল্পকিছু চুল রাখুন)। এবার বেশি থাকা চুলগুলো পাফ করে মাথার উপরে পেঁচিয়ে ক্লিপ দিয়ে লাগান। অল্প চুলগুলো দিয়ে একটি বেনী করে তা খোঁপার চারপাশে পেঁচিয়ে লাগান।  হেয়ার স্প্রে দিয়ে চুল সেট করুন।
৩। সাইড বেনী বান
চুল ভাল করে আঁচড়ে নিন। এবার সাইডে সিঁথি করে চুলগুলো একপাশে নিয়ে আসুন। একপাশ থেকে একটি ফ্রেঞ্চ বেনী করুন। বেনীটি হাত দিয়ে কিছুটা ঢিলা করে দিন। এবার আরেকপাশের চুল দিয়ে পনিটেল করুন। তারপর বেনী এ৬বং পনিটেল (ভিডিও অনুযায়ী) একসাথে করে খোঁপা ক্লিপ দিয়ে আটকে নিন। আর খোপায় গুঁজে নিতে পারেন বসন্তের কোনো ফুল।
৪। টুইস্ট বান
এক পাশে সিঁথি করে চুল দুইভাগ করুন। এবার একপাশ অল্প কিছু চুল নিয়ে বেনী শুরু করে পিছনের চুলসহ (ভিডিও অনুযায়ী) বেনী করে আরেকপাশে এনে লাগান। এভাবে বাকী চুলগুলো দিয়ে আরেকটি বেনী করে লাগান। এবার দুইপাশের চুল এবং আরেকপাশের চুল নিয়ে একটি খোঁপা করে ক্লিপ দিয়ে লাগিয়ে নিন।  ব্যস হয়ে গেল টুইস্ট বান।
 সম্পাদনা : রুমানা বৈশাখী
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive