Total Pageviews

Its Awesome!

Monday, January 30, 2017

 1:11 PM         No comments



রাজধানীড় বিভিন্ন এলাকায় গ্যাস সংকট দিন দিন বেড়েই যাচ্ছে। উত্তরার বিভিন্ন সেক্টর ও  আশপাশের এলাকা গুলোতে ভোর থেকে শুরু করে রাত পর্যন্ত গ্যাস থাকে না। ফলে এ এলাকার বাসিন্দাদের রাত জেগে রান্না করতে হয়। অথবা বাইরের হোটেল থেকে খাবার কিনে খেতে হয়। আর বাইরের খাবার খেয়ে পেটের ব্যথা, পাতলা পায়খানাসহ নানা ধরনের রোগে আক্রান্ত হচ্ছেন এলাকাবাসী।

সোমবার প্রথম আলোতে প্রকাশিত ‘উত্তরায় তীব্র গ্যাস–সংকট, রাত জেগে চলে রান্না’ শিরোনামে এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। 
প্রতিবেদন থেকে জানা যায়, গত সপ্তাহ থেকে গ্যাস–সংকট প্রকট হচ্ছে। ভোর ছয়টা থেকে বিকেল তিন-চারটা, আবার কোনো কোনো দিন রাতের প্রথমার্ধ পর্যন্ত গ্যাস থাকছে না। ভোররাতে ঘুম থেকে উঠে রান্না করতে হচ্ছে। না হলে আগের দিনের ঠান্ডা, বাসি খাবার খেয়ে পার করতে হচ্ছে দিন।
এছাড়া উত্তরার অনেক বাসাবাড়িতে কেরোসিনের চুলায় (স্টোভ) রান্না করা হয় । উপায় না থাকায় স্টোভ কিনে রান্নার কাজ করছেন বলে জানালেন বাসিন্দারা। আবার অনেকে কাজের বুয়াদের দায়িত্ব দিচ্ছেন খাবার রান্না করে আনার জন্য। বাধ্য হয়ে অনেকে ব্যবহার করছেন বৈদ্যুতিক হিটার। এতে মাসিক বিদ্যুৎ বিলও যাচ্ছে বেড়ে।
সূত্র প্রথম আলো
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive