Total Pageviews

Its Awesome!

Wednesday, December 7, 2016

 2:09 PM      ,    No comments



দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি দেশের বাজারে নিয়ে এলো আর২০ এবং আর১০০ নামের নতুন দুটি বিগ ব্যাটারি স্মার্টফোন। আজও মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশানের ইস্তানবুল হোটেলে হ্যান্ডসেট দুটি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়।

সিম্ফনির নতুন স্মার্টফোন দুইটির মধ্যে আর২০ রয়েছে ৪ হাজার ৯০০ মিলিঅ্যাম্পিয়ার ও আর১০০ এ রয়েছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। দুটি স্মার্টফোনেই পাওয়ার ব্যাংক ফিচার ব্যাবহার করা হয়েছে ফলে এই ফোন দিয়ে চার্জ দেওয়া যাবে অন্যান্য ডিভাইস। পাঁচ ইঞ্চি হাইডেফিনেশ স্ক্রিনের আর২০ এবং আর১০০স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে আইপিএস প্রযুক্তি।
৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেম চালিত এই দুইটি স্মার্টফোনে সবরকম গেমস, ভিডিও, ছবি ও অ্যাপস মোবাইলে সংরক্ষণ করার জন্য থাকছে যথাক্রমে ৮ এবং ১৬ জিবি ইন্টারনাল মেমোরি। যা মেমোরি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। আর২০তে আছে এক জিবি ডিডি আর থ্রি র‍্যাম এবং আর১০০ এ আছে ২ জিবি ডিডিআরথ্রি র‍্যাম। আর১০০ এর আরও একটি ভার্সন এ পাওয়া যাবে থ্রি জিবি ডিডিআরথ্রি র‍্যাম। 
আর২০ এর ক্যামেরাতে লেটেস্ট জেনারেশন ৪পি লেন্স এর ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৩পি লেন্স এর ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা অন্যদিকে আর১০০ মডেলে রয়েছে লেটেস্ট জেনারেশন ৪পি লেন্স এর ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর২০ তে ক্যামেরা ফিচার হিসেবে আছে প্যানারোমা মোড, সুপার নাইট শট, নরমাল নাইট শট, প্রফেশনাল মোড এবং ফেসবিউটি মোড এবং  আর১০০ এ ক্যামেরা ফিচার হিসেবে আছে প্রফেশনাল মোড, প্যানারোমা মোড, ফেস বিউটি, এইচডিআর, নাইট মোড, স্পোর্টস মোড, পিপ এবং স্লো-মোশন মোড। 
আর১০০ স্মার্টফোনটিতে ব্যবহার হয়েছে ডুয়াল ফ্ল্যাশ ছাড়াও আরও ব্যাবহার করা হয়েছে তৃতীয় জেনারেশন এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যার মাধ্যমে ফোন আনলক করা যাবে। ফিঙ্গারপ্রিন্ট এর মাধ্যমে প্রিভিয়াস মেনুতে ব্যাক করা যাবে, একবার প্রেস করলে সেট এর স্ক্রীণ ওপেন হবে এবং লং টাচে সেট এর রিসেন্ট টাস্কগুলো দেখা যাবে।  
আর২০ এর দাম রাখা হচ্ছে ৭ হাজার ৩৯০ টাকা এবং আর ১০০ এর দাম রাখা হচ্ছে ১০ হাজার ৯৯০টাকা। আর১০০ স্মার্টফোনটির আরকেটি ভার্সন আছে যেটাতে দেওয়া হয়েছে তিন জিবি র‍্যাম যার দাম রাখা হচ্ছে ১১ হাজার ৯৯০টাকা। 
সম্পাদনা: ফকির কামরুল
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive