Total Pageviews

Its Awesome!

Tuesday, December 13, 2016

 2:10 PM         No comments



 চীনের মিজিয়া ক্রাউডফান্ডিং প্লাটফর্মে সোমবার মি ইলেকট্রিক স্কুটার উন্মুক্ত করেছে শাওমি। ফোল্ডেবল (ভাঁজ করা যায়) ডিজাইনের অনন্য স্কুটারটি সাদা এবং কালো রঙে চীনা বাজারে আসবে। স্কুটারটি ১৫ ডিসেম্বর থেকে চীনের বাজারে ২৯০ মার্কিন ডলারে বিক্রি শুরু হবে।

শাওমি মি ইলেক্ট্রিক স্কুটারটি বিমান গ্রেডের অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি। স্কুটারটির ওজন ১২.৫ কেজি। মজার বিষয় হলো মি ইলেক্ট্রিক স্কুটারটি একটি মাত্র বাটন চাপ দিয়েই ভাঁজ করা যায়। শাওমি জানিয়েছে, মাত্র তিন সেকেন্ডে স্কুটারটি ভাঁজ করা যাবে। সেক্ষেত্রে খুব সহজেই স্কুটারটি বহন করা যাবে।
ইলেক্ট্রিক স্কুটারটি প্রতি ঘন্টায় সর্বোচ্চ ২৫ কিলোমিটার চলে। এতে এলজি ১৮৫০ ইভি-লিথিয়াম আয়ন সেলসহ ২৮০ ওয়াট আওয়ার সামর্থ্যের ব্যাটারী আছে। এটি সর্বোচ্চ ৫০০ ওয়াট পর্যন্ত ক্ষণকালীন ক্ষমতা প্রদানে সক্ষম। ইলেক্ট্রিক স্কুটারটিতে ডুয়াল ব্রেক সিস্টেম বিদ্যমান। সামনের চাকায় ই-এবিএস অ্যান্টি-লক সিস্টেম আছে। অন্যদিকে রিয়ার চাকায় মেকানিক্যাল ডিস্ক ব্রেক আছে। মি ইলেক্ট্রিক স্কুটারটিতে গতির মাধ্যমে এনার্জি রিকভারি সিস্টেমও যুক্ত আছে। এই সিস্টেমের মাধ্যমে গতি ইলেক্ট্রিক শক্তিতে রূপান্তরিত হবে।
শাওমি মি ইলেক্ট্রিক স্কুটারটি স্মার্ট। কেননা এটি স্মার্টফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। গ্রাহকরা অ্যাপের মাধ্যমে স্কুটারটির সাইকেলিং হ্যাবিট, রাইডিং স্পিড এবং ব্যাটারি লাইফ ট্র্যাক করতে পারবেন।
সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস
সম্পাদনা: নাজমুল হাসান শান্ত    
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive