Total Pageviews

Its Awesome!

Wednesday, November 30, 2016

 11:30 AM         No comments


মেকআপপ্রেমীদের কাছে প্রাইমার খুব পরিচিত একটি নাম। ব্রণের দাগ, চোখের নিচের কালি ঢেকে মেকআপ দীর্ঘসময় ধরে রাখতে প্রাইমারের জুড়ি নেই। গরমে ঘেমে মেকআপ নষ্ট হওয়া সমস্যা সব মেয়েদের হয়ে থাকে। বেইজ মেকআপ করার আগে ত্বক পরিষ্কার করে আঙ্গুল দিয়ে প্রাইমার লাগিয়ে নিন। তারপর মেকআপ করুন, দেখবেন মেকআপ আর ঘেমে নষ্ট হচ্ছে না। বাজার ঘুরলে নানান ধরণের প্রাইমার দেখতে পাওয়া যায়। এর মাঝে সেরা কিছু প্রাইমারের খবর নিয়ে আজকের এই ফিচার।

১। মেবেলাইন নিউ ইয়র্ক বেবি স্কিন ইনস্ট্যান্ট প্রো ইরেজার প্রাইমার (Maybelline New York Baby Skin Instant Pore Eraser Primer):
জেল বেসড এই প্রাইমারটি খুব সহজে ত্বকে মিশে যায়। অল্প একটু ব্যবহারে এটি ত্বকের সবরকম কালো দাগ ঢেকে দিতে পারে। তবে এটি দীর্ঘসময় মেকআপ ধরে রাখতে সক্ষম নয়।আপনি যদি হালকা কোনো প্রাইমার ব্যবহার করতে চান, তবে এটি ব্যবহার করতে পারেন। এর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই।
২। রেভলন ফটোরেডি কালার কারেক্টিং প্রাইমার (Revlon Photoready Color Correcting Primer):  
তৈলাক্ত ত্বকের জন্য বেশ কার্যকরী একটি প্রাইমার হল রেভলোন ফটরেডি কালার কারেক্টিং প্রাইমার। হালকা এই প্রাইমারটি ত্বকে একটি ম্যাট এবং সফট লুক দেয়। এটি ত্বকের বলিরেখা এবং ত্বকের ছিদ্র ঢেকে দিতে সাহায্য করে।মেকআপসহ এবং মেকআপ ছাড়া উভয়ভাবে ব্যবহার করতে পারবেন।
৩। লরিয়াল প্যারিস বেস ম্যাজিক ট্রান্সফরমিং স্মুদিং প্রাইমার  (L’Oreal Paris Base Magique Transforming Smoothing Primer):
রিয়ালের এই প্রাইমারটি ত্বকে নিখুঁত মেকআপ দিয়ে থাকে। এটি ত্বকের তেল শুষে নেয়। তৈলাক্ত ত্বক থেকে শুরু করে মিশ্র ধরণের ত্বক পর্যন্ত সবধরণের ত্বকে এই প্রাইমারটি ব্যবহার করা যায়।
৪। কালারবার পারফেক্ট ম্যাচ প্রাইমার (Colorbar Perfect Match Primer):
সিলিকন সমৃদ্ধ অয়েল ফ্রি এই প্রাইমারটি ত্বকের রং এর সাথে মানিয়ে কালো দাগবলিরেখা দূর করে দিয়ে থাকে। এটি ত্বকে দীর্ঘ সময় ধরে মেকআপ,ফাউন্ডেশন ধরে রাখতে সাহায্য করে।
৫। ক্লিনিক সুপারপ্রাইমার ইউনিভারসাল ফেস প্রাইমার (Clinique Superprimer Universal Face Primer):
নন-স্টিকি, নন-গ্রিসি, হালকা একটি প্রাইমার হলো ক্লিনিক সুপারপ্রাইমার। বাজারের অন্যান্য প্রাইমার থেকে এটি কিছুটা ভিন্ন। ওয়াটার বেইজড হওয়ায় সবধরণের ত্বকের সাথে মানিয়ে যায়। এটি ত্বকে ম্যাট ফিনিশ দেওয়ার পাশাপাশি ত্বক ময়শ্চারাইজার করে। এই প্রাইমারের কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই, তাই নির্ভাবনায় ব্যবহার করতে পারেন।
৬। লরা মার্সিয়ার ফাউন্ডেশন প্রাইমারহাইড্রেটিং (Laura Mercier Foundation Primer – Hydrating):
শুষ্ক ত্বকের অধিকারীদের জন্য এই প্রাইমারটি সবচেয়ে ভাল। হালকা এই প্রাইমারটি ত্বককে অনেকক্ষণ হাইড্রেইটেড করে রাখে। এমনকি ত্বকের বলিরেখাকালো দাগ দূর করে দীর্ঘক্ষণ ত্বকে মেকআপ ধরে রাখে।
৭। স্ম্যাশবক্স ফটো ফিনিশ ফাউন্ডেশন প্রাইমার (Smash box Photo Finish Foundation Primer):
স্ম্যাশবক্স ফটো ফিনিশ ফাউন্ডেশন প্রাইমারে ৬০% পানি। অয়েল ফ্রি এই প্রাইমারটি তৈলাক্তব্রণ প্রবণ ত্বকের জন্য ভালো। এটি অনেক হালকা হওয়ায় অল্প সময়ে ত্বকের সাথে মিশে গিয়ে একটি নিখুঁত ঝরঝরে অনুভব দেয়। এটি ফাউন্ডেশনের মত কাজ করে থাকে। ফলে ফাউন্ডেশন ব্যবহার না করলেও হয়। এর দামটা বেশি এবং সব স্থানে এটি পাওয়া যায় না। আপনি চাইলে এটি অনলাইন থেকে কিনে নিতে পারেন।
তথ্যসূত্র:
Best Primers For Dry Skin – Our Top 10 Picks
stylecraze.co
11 Best Face Primers for Oily, Dry and Combination Skin
lifestylica.com
11 Best Makeup Primers
otalbeauty.com
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive