Total Pageviews

Its Awesome!

Wednesday, November 30, 2016

 11:19 AM         No comments



 ‘কীভাবে সেলফি তোলেন?’ প্রশ্নের জবাবে আপনি নিশ্চয়ই হাতের সাহায্যে অথবা সেলফি-স্টিকের কথাই বলবেন, তাই না? কিন্তু সেলফি এখন শুধু হাতের বা সেলফি-স্টিকের আওতার মধ্যেই সীমাবদ্ধ নয়। বর্তমান প্রযুক্তি সেলফিকে নিয়ে গিয়েছে অন্য এক উচ্চতায়!

প্রিয় পাঠক ‘চমৎকার প্রযুক্তিপণ্য’র এ পর্বে এমন একটি সেলফি ডিভাইস তুলে ধরা হচ্ছে যার মাধ্যমে আপনি প্রায় যে কোনো উচ্চতা থেকে কোনো ঝামেলা ছাড়াই সেলফি তুলতে পারবেন। 
‘এয়ারসেলফি’ ডিভাইসটি হচ্ছে পৃথিবীর সবচাইতে ছোট্ট ফ্লাইং ক্যামেরা যা ব্যবহার করে সেলফিপ্রেমীরা খুব সহজেই এরিয়াল সেলফি তুলতে পারবেন। চমৎকার এই ফ্লাইং ক্যামেরাটি আকারে খুবই ছোট এবং মজার বিষয় হচ্ছে, এটি খাপসহ আপনার স্মার্টফোনের ব্যাক কভারেই এঁটে যাবে।
৫ মেগাপিক্সেল এইচডি ভিডিও ক্যামেরাযুক্ত এই ‘এয়ারসেলফি’ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে একটি বিল্ট ইন ২৬০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন একটি ব্যাটারি ইউনিট। এর মাধ্যমে টানা প্রায় ৩ মিনিটেরও বেশি সময় ধরে আপনি ডিভাইসটিকে উড়াতে পারবেন। ব্যবহারের সময় হঠাৎ করে যদি এর ব্যাটারির চার্জ শেষ হয়ে যায় তাহলেও কোনো সমস্যা নেই। কারণ এর ডিভাইসটির খাপই তখন এই এটির জন্য পাওয়ার ব্যাংক হিসেবে কাজ করবে। 
ডিভাইসটির সাথে রয়েছে বিল্ট-ইন ৪ গিগাবাইট স্টোরেজ এবং ওয়াই-ফাই সুবিধাও। ডিভাইসটি দিয়ে তোলা ছবিগুলো স্বয়ংক্রিয় ভাবে সরাসরি ওয়াই-ফাই এর মাধ্যমে আপনার স্মার্টফোনে চলে যাবে। এছাড়া ডিভাইসটির চমৎকার অ্যাপলিকেশনের মাধ্যমে একই সাথে ডিভাইসটি কনট্রোল ও স্টোরেজ ম্যানেজমেন্ট করা যাবে। তবে ওয়াই-ফাই সুবিধা ছাড়াও ডিভাইসটিতে থাকা মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমেও ছবিগুলো সংরক্ষণ করা যাবে।  
ছোট্ট এই ফ্লাইং ক্যামেরা এবং এর অ্যাপলিকেশনটি ব্যবহার করা খুবই সহজ। ক্যামেরাটি হাতে নিয়ে, স্মার্টফোনটির অ্যাপলিকেশনটি খুলে এর মোডগুলো থেকে যে কোনো একটি বেছে নিয়ে ক্যামেরাটি উড়িয়ে দিলেই ব্যবহারকারীরা তাদের পছন্দমত ছবিগুলো তুলতে পারবেন। 
‘এয়ারসেলফি’ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে শক্তিশালী ব্রাশলেস মোটর, অ্যাটিটুড সোনার, স্ট্যাবিলিটি ক্যামেরা, জায়রোমিটার, ব্যারোমিটর এবং জিওম্যাগনেটিক সেন্সরসহ আরও চমৎকার সব প্রযুক্তি।
বর্তমানে ডিভাইসটি বাজারজাত করার চেষ্টা করছে তরুণ ডেভেলপাররা। খুব শিগগিরই চমৎকার এই ডিভাইসটিকে প্রযুক্তি বাজারে দেখা যাবে বলে আশা করা হচ্ছে।  
তথ্যসূত্র: ম্যাশএবল, কিকস্টার্টার 
সম্পাদনা: নাজমুল হাসান শান্ত  
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive