Total Pageviews

Its Awesome!

Tuesday, December 24, 2013

 10:46 AM         No comments

এফএনএস: যৌথ বাহিনীর অভিযানের নামে সাতক্ষীরাকে সরকার ‘মৃত্যু উপত্যকার ধ্বংস্স্তূপে’ পরিণত করেছে বলে অভিযোগ তুলেছে বিএনপি। একই সঙ্গে সারাদেশে যৌথবাহিনী বিরোধী নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ করে হত্যা, গ্রেফতার ও নির্যাতন চালাচ্ছে বলেও দলটির অভিযোগ। সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এ অভিযোগ করেন।


অবরোধের তৃতীয় দিনের পরিস্থিতি জানাতে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন ডাকা হয়। শনিবার ভোর ৬টা থেকে শুরু ১৮ দলের পঞ্চম দফা অবরোধ কর্মসূচি শেষ হবে মঙ্গলবার বিকেল ৫টায়।

নজরুল ইসলাম খান বলেন, "সারাদেশে পুলিশ, যৌথ বাহিনী ও সরকার  দলীয় বাহিনী সমন্বিতভাবে বিরোধী নেতা-কর্মীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ করে হত্যা-গ্রেপ্তার-নির্যাতন চালাচ্ছে।  হাজার  হাজার নেতা-কর্মী আজ কারাগারে।  যার মধ্যে বৃদ্ধা, নারী ও শিশুরাও রয়েছে। গত তিন দিনে  যৌথ বাহিনীর অভিযানে সাতক্ষীরা এক ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। দেখে মনে হবে- এ যেন ভূমিকম্পে ভয়াবহ ধ্বংস্তূপের এক জনপদ।

বিএনপির এ নেতা জানান, অবরোধের তৃতীয় দিনে সারাদেশে  এক জন নিহত, ৫২৭ জন আহত, তিনজন গুম এবং ৩৭৫ জন গ্রেফতার  হয়েছে।  ২৭শ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  সংবাদ সম্মেলনে দলের আন্তর্জাতিক সম্পাদক আসাদুজ্জামান রিপন, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম ও আসাদুল করীম শাহিন উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা জানতে পেরেছি, গতকাল (রোববার) মহীউদ্দিন খান আলমগীরের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি নির্বাচন কমিশনে গিয়ে তাদের ওয়েব সাইটে প্রকাশিত র্প্রার্থীদের সম্পদের হলফনামা সরিয়ে ফেলতে বলেছে। যাতে জনগণ ক্ষমতাসীন দলের প্রার্থীদের বিশাল সম্পদের হিসাব না দেখতে পারে। আমরা এখন দেখবো- ক্ষমতাসীন দলের এই অন্যায় আবদার নির্বাচন কমিশন গ্রহণ করে কিনা। তিনি বলেন, প্রার্থীদের হলফনামা ওয়েব সাইটের মাধ্যমে জনগণকে জানানো নির্বাচন কমিশনের দায়িত্ব।
- See more at: http://www.fairnews24.com/details.php?id=16744#sthash.LzDLWiIs.dpuf
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive