Total Pageviews

Its Awesome!

Sunday, December 15, 2013

 1:24 PM         No comments

এফএনএস: দশম জাতীয় সংসদ নির্বাচনে ১৩৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। রিটার্নিং কর্মকর্তাগণ গণ-বিজ্ঞপ্তি আকারে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থীদের নাম প্রকাশ করেছে। অর্থাৎ ৫ জানুয়ারি অনুষ্ঠেয় নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ১৩৬ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। 
 
নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় সূত্রে জানা যায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের ১১৭ জন, জাতীয় পার্র্টির (জাপা) ১৩ জন, জাতীয় পার্র্টির (জেপি) ২ জন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ২ জন এবং ওয়াকার্স পার্টির ২ জন নির্বাচিত হয়েছেন।
 
ইসি সচিবালয় সূত্র আরও জানায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের মধ্যে নির্বাচনকালীন সরকারের একাধিক মন্ত্রী, সাবেক মন্ত্রী, প্রতিমন্ত্রী, সাবেক চিফ হুইপ, বর্তমান সংসদের সদস্যসহ অনেক হেভিওয়েট প্রার্থী রয়েছেন।
 
উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে গত ২৫ নভেম্বর দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।
 
সে অনুযায়ী গত ২ ডিসেম্বর ছিল রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ৫ ও ৬ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। গতকাল শুক্রবার ১৩ ডিসেম্বর ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আজ শনিবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
- See more at: http://www.fairnews24.com/details.php?id=15136#sthash.XlRS4yYi.dpuf
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive