Total Pageviews

Its Awesome!

Wednesday, December 4, 2013

 6:57 PM         No comments
সর্বশেষ আপডেট বাংলাদেশ সময়: সন্ধ্যা ০৬:৩২ মিনিট
বিচ্ছিন্ন সহিংসতার মধ্য দিয়ে চলছে ১৮ দলীয় জোটের পঞ্চম দিনের অবরোধ। আগের ঘোষণা অনুযায়ী মঙ্গলবার ভোর ছয়টায় ৭২ ঘণ্টার অবরোধ শেষ হওয়ার কথা থাকলেও সোমবার বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট আরও ৫৯ ঘণ্টা বাড়ায়। ফলে বৃহস্পতিবার বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এই অবরোধ। এরই মধ্যে সারাদেশে ৬ জন নিহতের খবর পওয়া গেছে।
বুধবার ভোর ৬ টায় ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর শাহবাগে বিহঙ্গ পরিবহনের যাত্রীবাহী বাসে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় আহত ওহিদুর রহমান বাবু (২২) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এদিকে মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে গাইবান্ধা জেলার ভুরুঙ্গিমারীতে রেললাইনের ফিসপ্লেট তুলে ফেলায় যাত্রীবাহী পদ্মরাগ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে পাঁচজন নিহত ও অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছে।
এছাড়া অবরোধের সমর্থনে রাজনধানী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ, ভাংচুর, অগ্নিসংযোগ করেছে ১৮ দলীয় জোটের নেতা কর্মীরা।
সন্ধ্যা ০৬:৩২ মিনিট
চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানাধীন ষোলশহর এলাকায় অবরোধ চলাকালে যাত্রীবেশে কয়েকজন ব্যক্তি একটি বাসে আগুন দিয়েছে। অন্যদিকে রাজধানীর ধানমন্ডিতে বাস ভাঙচুর ও আগুন দেয়ার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত যুবকের নাম হারুনুর রশিদ (১৯)।

বিয়ের আগে যৌনসম্পর্ক আবশ্যক: শারলিন SUPER BASTERD



বিকেল ০৫:১৫ মিনিট
ঝিনাইদহের আরাপপুর বাসস্ট্যান্ডে অবরোধকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়া, টিয়ারসেল ও ইটপাটকেল নিক্ষেপে তিন পুলিশ ও দুই সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এছাড়া অবরোধে নাশকতামূলক পরিকল্পার অভিযোগে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার স্থানীয় বিএনপির সহ-সভাপতি আনসার আলী সিকদারকে (৫৫) আটক করেছে পুলিশ।
দুপুর ৩.৫০ মিনিট:
১৮ দলের অবরোধের পঞ্চম দিনে দিনে রাজধানীর নয়াপল্টনে ককটেল বিস্ফোরণে আহত হয়েছেন পুলিশের এক সহকারী কমিশনার (এসি)। প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুর পৌনে তিনটার দিকে নয়াপল্টনের ভাসানী গলিতে কর্তব্য পালনরত পুলিশ সদস্যদের লক্ষ্য করে পরপর তিনটি ককটেল নিক্ষেপ করা হয়। এ সময় ককটেলের স্প্লিন্টারে আহত হন এসি সাইফুল ইসলাম। তাকে রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুপুর ৩.৩০ মিনিট:
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রেখেছেন বিএনপির নেতা-কর্মীরা। এ সময় সেখানে কয়েকটি ককটেলের বিস্ফোরণ হয়। বুধবার সকাল ১১টায় এ ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বেলা সোয়া ১১টার দিকে মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি আবদুল হাইয়ের নেতৃত্বে কয়েক হাজার নেতা-কর্মী ভবেরচর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন।
দুপুর ৩.১৫ মিনিট:
১৮ দলের ডাকা অবরোধের পঞ্চম দিন বুধবার নেত্রকোনা পূর্বধলা উপজেলার হিরনপুর বাজারে বিএনপির সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের সংঘর্ষে সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ পাঁচ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। আহতদের মধ্যে আছেন- ৭১ টেলিভিশনের সাংবাদিক দেবল সরকার, পূর্বধলা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ নওয়াব এবং পুলিশ কনস্টেবল আবদুল হালিম ও কনস্টেবল সোহেল মিয়া, বিএনপি কর্মী সুলতান মিয়া, বজলুর রহমান ও এরশাদ আলী। আহতদের নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুপুর ৩.১৫ মিনিট:
১৮ দলের অবরোধের ফলে ট্রেন ছাড়ার সূচি বিপর্যয় ঘটায় চট্টগ্রাম থেকে নির্ধারিত পাঁচটি ট্রেনের যাত্রা বাতিল করেছে কর্তৃপক্ষ। চট্টগ্রাম রেল স্টেশনের ব্যবস্থাপক শামসুল আলম বুধবার দুপুরে জানান,তিনি আরও জানান, সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস, ঢাকাগামী মহানগর প্রভাতী, সুবর্ণ এক্সপ্রেস ও মহানগর গোধূলী এবং চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়েছে।
দুপুর ২.৫৫ মিনিট:
বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি ও কেন্দ্রীয় ছাত্রশিবিরের সাবেক সভাপতি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে রাজধানীর খিলগাঁওয়ের গোড়ানে ঝটিকা মিছিল বের করে জামায়াত। পরে তারা রাস্তায় পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রাখে। এসময় পরপর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় তারা।
সকাল ৯.৫০ মিনিট:
গত ২৮ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে মিরপুরগামী বিহঙ্গ পরিবহনের যাত্রীবাহী বাসে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় আহত ওহিদুর রহমান বাবু (২২) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। বুধবার ভোর ৬ টায় ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি ঢাকা কলেজের রাষ্ট্রবিজ্ঞানে বিভাগের ছাত্র ছিলেন । গত বৃহস্পতিবার সন্ধ্যায় শাহবাগে বাসে পেট্রলবোমা হামলায় দগ্ধ হওয়া ১৯ জনের মধ্যে তিনিও একজন।
সকাল ৯.৩০ মিনিট:
মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে গাইবান্ধা জেলার ভুরুঙ্গিমারীতে রেললাইনের ফিসপ্লেট তুলে ফেলায় যাত্রীবাহী পদ্মরাগ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে তিনজন নিহত ও অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।
সকাল ৯.৩০ মিনিট:
বন্দরনগরীতে চলছে ১৮ দলের ডাকা ১৭১ ঘণ্টার ৫ম দিনের অবরোধ। উত্তর চট্টগ্রামের ৭টি উপজেলায় চলছে স্বেচ্ছাসেবক দলের সকাল-সন্ধ্যা হরতাল। এসব কর্মসুচিতে মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত নগরী ও জেলায় বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নগরী কিংবা জেলার কোথাও পিকেটারদের উপস্থিতির কোন খবর পাওয়া যায়নি।
সকাল ৯.২৫ মিনিট:
খুলনা ও চাঁদপুরে দুর্বৃত্তরা রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলায় নকশীকাঁথা ট্রেনের পাঁচটি ও মেঘনা এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এর ফলে খুলনা ও চাঁদপুরের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
সকাল ৯.২০ মিনিট:
চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চারিয়া বুড়ি পুকুর এলাকায় মঙ্গলবার রাত ১২টার দিকে পিকেটারদের ছোঁড়া পাথরের আঘাতে সিএনজি অটোরিকশা চালকসহ এক যাত্রী আহত হয়েছে। মঙ্গলবার রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- অটোরিকশা চালক মো. সিরাজ(২৮) ও যাত্রী মো. তারেক।
সকাল ৯.১৫ মিনিট:
অবরোধের সমর্থনে রাজনধানীর মিরপুরের পল্লবীতে বুধবার সকাল সাড়ে ৭টায় পৃথক ঘটনায় ৮টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে ছাত্রদল কর্মীরা। মিছিলের চেষ্টাকালে চারজন ছাত্রদল কর্মীকে আটক করেছে পল্লবী থানা পুলিশ।

Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive