Total Pageviews

Its Awesome!

Sunday, December 15, 2013

 1:23 PM         No comments

এফএনএস: একাত্তরের মানবতাবিরোধী অপরাধের সব রায় পর্যায়ক্রমে কার্যকর হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা অনুষ্ঠানে তিনি একথা জানান।
 
শেখ হাসিনা বলেন, একটি রায় কার্যকর হয়েছে। একের পর এক বাকি রায়গুলোও কার্যকর করা হবে।"
 
বিরোধী দলের আন্দোলনের নামে মানুষ হত্যা ও নৈরাজ্য-সহিংসতার বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের রক্ষায় বিরোধীদলীয় নেতা দেশের জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। জনগণও জানে কিভাবে এর জবাব দিতে হয়, যুদ্ধে জয়ী হতে হয়। আর এগুলো বন্ধ না হলে আমাদেরও জানা আছে কিভাবে তা দমন করতে হয়।
 
আগামী নির্বাচনে অংশগ্রহণকারী দলগুলোর সঙ্গে আসন সমঝোতা প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি বলেন, এতে অনেক আসনের প্রার্থীরাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেলেও গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রক্রিয়ায় নির্বাচন শুরুর লক্ষ্য নিয়েই এমন আসন সমঝোতা করা হয়েছে। সর্বদলীয় সরকার ও নির্বাচনে এলে দেশ ও গণতন্ত্রের স্বার্থে বিএনপির সঙ্গেও আসন সমঝোতা করা হতো।
        
প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের লক্ষ্যই ছিল এ বছরের ১৪ ডিসেম্বরে আগেই কমপক্ষে একজন যুদ্ধাপরাধীর বিচারের রায় কার্যকর করা। জনগণের সহযোগিতায় এ রায় কার্যকর করতে পেরেছি।
 
কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করার আগে তা স্থগিত করার অনুরোধ জানিয়ে আন্তর্জাতিক কোনো কোনো মহলের টেলিফোনের প্রসঙ্গ তুলে শেখ হাসিনা বলেন, আমার চাওয়া-পাওয়ার কিছু নেই। ক্ষমতার মোহ ও অর্থের লোভও নেই। তাই যাকে খুশি তাকে দিয়েই ফোন করানো হোক না কেন, কোনো লাভ হবে না।
 
কোনো চাপের কাছে নতি স্বীকার করবেন না জানিয়ে তিনি বলেন, আমরা জনগণের স্বার্থ দেখবো, মানুষের স্বার্থ রক্ষায় যা যা করা প্রয়োজন তাই করা হবে।
 
সংসদ উপনেতা ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, ড. আবদূর রাজ্জাক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, সুজিত রায় নন্দী, এস এম কামাল হোসেন ও শাহীন রেজা নূর। সভা পরিচালনা করেন ড. হাছান মাহমুদ ও অসীম কুমার উকিল।
- See more at: http://www.fairnews24.com/details.php?id=15166#sthash.I1UVc8NB.dpuf
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive