Total Pageviews

Its Awesome!

Wednesday, December 11, 2013

 2:47 AM         No comments


"কিছু দিন আগেই নাকি দেশের ওয়াইম্যাক্স অপারেটর গুলো তাদের প্যাকেজ থেকে পুরোপুরি আনলিমিটেড প্যাক সুবিধা তুলে নিয়েছে। এখন আনলিমিটেড প্যাকগুলোতে ইউসেজ লিমিট প্রযোজ্য হবে। উদাহরণ- তাদের আগের ২৫৬ কেবিপিএস আনলিমিটেড এখন ২৫ জিবি প্যাক।

অনেকেই টেলিটক ২৫-৩০ জিবি কেন দেয় তার সমালোচনা করেন। অথচ অন্য থ্রিজি অপারেটররা ৮ জিবি-কেই আনলিমিটেড বলে চালিয়ে দিচ্ছে, আর মুল্যের কথা তো বাদই দিলাম। কিন্তু তখন কোন সমালোচনা বা গালি-গালাজ শোনা যায় না!

আসল কথা হল, ব্রডব্যান্ড ছাড়া কোন ওয়্যারলেস ইন্টারনেট/মোবাইল ইন্টারনেট এ পুরোপুরি আনলিমিটেড দেয়া সহজ হবে না। ওয়াইম্যাক্সের কর্তৃপক্ষের মতে, 'অনেকেই মাসে ১০০ জিবি+ ডাউনলোড করেন, কিন্তু এর বিনিময়ে মাসে মাত্র ১৫০০ টাকা দেন। অথচ একই টাকা দিয়ে বেশির ভাগ ইউজার ইউজ করেন মাত্র ১০-১৫ জিবি। তাই এই বৈষম্য দুর করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে'।

তাছাড়া, বিটিআরসি থেকেও নাকি পুরোপুরি আনলিমিটেড দেয়ার বিষয়টি নিরুৎসাহিত করা হয়েছে। কারণ-

১। অনেকে একটি প্যাকেজ কিনে তা বাণিজ্যিক ভিত্তিতে রিসেল করেন, বা একাধিক গ্রাহক কে দেন, কিন্তু কর দেন না (যেমন সাইবার ক্যাফে)।

২। ভিওআইপি বা আইপি কলেও এই আনলিমিটেড এ্যাকসেস অপব্যবহার করা হয়, কিন্তু মোবাইল ডিভাইস হয়ায় ধরা কঠিন হয় বা অনুসন্ধান চালিয়ে ধরার আগেই তারা পালিয়ে যায়।

৩। অনেকে ১০০-১৫০ জিবি নামান, অথচ মাস শেষে দেন মাত্র ১৫০০ টাকা ইত্যাদি।

আপনারা কি বলবেন এই ব্যাপারে?!? এখনো এক তরফা টেলিটকের সমালোচনাই করে যাবেন?!? নাকি দেশীয় এই অপারেটর টিকে সামনের চ্যালেঞ্জ মোকাবেলায় আপনাদের সমর্থন ও সাহায্য অব্যাহত রাখবেন? ধন্যবাদ।"

- টেলিটক লাইভ এ্যাডমিনবৃন্দ
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive