Total Pageviews

Its Awesome!

Sunday, December 15, 2013

 1:25 PM         No comments

এফএনএস: বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীবিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) বলেছেন, জাতীয় পার্র্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ একতরফা নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন। এ অবস্থায় তাঁকে জবরদস্তি করে সিএমএইচে ভর্তি করা শুধু গণতন্ত্রবিরোধীই নয়, সাধারণ রুচিশীল রাজনীতিরও বিরোধী। এ আচরণ আওয়ামী লীগের তথাকথিত গণতান্ত্রিক আচরণের মুখে কলঙ্ক লেপন করেছে।
আজ শনিবার এক বিবৃতিতে বদরুদ্দোজা চৌধুরী এ দাবি জানান। তিনি বলেন, অনেক বিষয়ে এরশাদের সঙ্গে একমত না হলেও তিনি একজন রাজনীতিবিদ এবং তাঁর জনসমর্থন রয়েছে। তিনি একজন সাংসদ। এ সময় তিনি চিকিৎসার নামে এইচ এম এরশাদকে আটক রাখার নিন্দা জানিয়ে অবিলম্বে তাঁর মুক্তি দাবি করেছেন।
বদরুদ্দোজা চৌধুরী বলেন, আটকের বিষয়টি যদি এরশাদ ও প্রধানমন্ত্রীর যৌথ প্রযোজনায় সাজানো নাটকও হয়ে থাকে, তা হলেও এটা নিন্দনীয় এবং অগ্রহণযোগ্য।
- See more at: http://www.fairnews24.com/details.php?id=15165#sthash.ElGyEaIK.dpuf



বিনা প্রতিদ্বন্দ্বিতায় এত জনের বিজয় আত্মবিধ্বংসী: নজরুল
এফএনএস: বিনা প্রতিদ্বন্দ্বিতায় এতজনের বিজয় গণতন্ত্র ও নির্বাচনের জন্য আত্মবিধ্বংসী বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির স্থায়ী সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, নির্বাচনের নামে যা হচ্ছে- তা আর যাই হোক-নির্বাচন নয়। আজ শনিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সংবাদ মাধ্যমে প্রচারিত খবরের বরাত দিয়ে নজরুল ইসলাম বলেন, ‘ইতোমধ্যে সরকারি জোটের প্রায় সব নেতাই বিজয়ী হয়ে গেছেন। জনগণকে বিভ্রান্ত করার জন্য মহাজোট থেকে যাদেরকে বিরোধী দল বানানোর চেষ্টা হয়েছিল- সেই জাতীয় পার্র্টি প্রকাশ্য ঘোষণা দিয়ে নির্বাচন বর্জন করার পরেও তাদের কোন কোন নেতা বিজয়ী হয়ে গেছেন। যারা ইতোপূর্বে জামানত হারিয়েছেন-তারাও বিজয়ী হয়েছেন। এ যেন বিজয়ের মহোৎসব। এদেশের জনগণ কখনও এমন অবিশ্বাস্য ঘটনা দেখেনি। বিশ্বে এমন ঘটনা বিরল। দেশের প্রধান রাজনৈতিক দলসমূহ নির্বাচনী প্রহসন বর্জন করার ফলে প্রকৃত পক্ষে নির্বাচনের নামে যা হচ্ছেÑতা আর যাই হোক-নির্বাচন নয়।’

নজরুল ইসলাম খান আরও বলেন, ‘ক্ষমতাসীন আওয়ামী লীগ শুধু তার দল এবং জোটের জন্য আসন বরাদ্দ করেনি- তথাকথিত বিরোধী দল জাতীয় পার্র্টির জন্যও সীট বরাদ্দ করে দিয়েছে। বিশ্বের কোথাও সরকারি দল সম্ভাব্য বিরোধী দলের জন্য আসন বরাদ্দ করে বলে আমাদের জানা নেই। এমন হাস্যকর ঘটনা গণতন্ত্র এবং নির্বাচনের জন্য শুধু মর্মান্তিক নয়  আত্মবিধ্বংসী। ক্ষমতাসীন সরকারের জন্যও অনিবার্যভাবে এটা আত্মবিধ্বংসী হতে বাঁধ্য।’

নির্বাচন কমিশনকে ফরমায়েসি কমিশন আখ্যা দিয়ে এই বিএনপির নেতা বলেন, কমিশন এক ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছাকে প্রাধান্য দিয়ে আগামী সংসদ নির্বাচনের নামে প্রহসনের নাটক মঞ্চস্থ করছে। জনগণ, বিরোধী রাজনৈতিক দল, বিশিষ্ট নাগরিকবৃন্দ, সুশীল সমাজ কারোর মতামতকেই আমলে নিচ্ছে না সরকার ও নির্বাচন কমিশন। রাজনৈতিক সমঝোতার আগেই তফসিল ঘোষণার কারণে সারাদেশে প্রতিরোধ এবং প্রতিবাদের আগুন জ্বলছে উল্লেখ করে এজন্য বর্তমান সরকার এবং সরকারের নির্বাচন কমিশনকে দায়ী করেন তিনি।
- See more at: http://www.fairnews24.com/details.php?id=15181#sthash.rKy8Z5Es.dpuf
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive