Total Pageviews

Its Awesome!

Monday, November 25, 2013

 3:44 PM         No comments
ছোটবেলার স্মৃতি! আমরা গেমার রা পুরাতন গেমস গুলো খেলে নিজেদের ছোটবেলার স্মৃতি মনে করি! এখনো মনে আছে ২০০১ সালে এই গেমটি পাশের বাসার বড় ভাইয়ার পিসি খেলতাম! আহ!
আর গেম তো গেম ই! নতুন আর পুরাতন দিয়ে বিচার করলে হবে না। এখনো পুরাতন গেমসগুলো খেলতে বেশ ভালই লাগে! আর তাছাড়া গেমস কখনো নতুন থাকে না, পুরাতনই! কারণ আজকের রিলিজ পাওয়া গেম কালকেই তো পুরাতন! হাহাহাহা!
নিড ফর স্পিড ৪! ১৯৯৯ সালের গেম! গেমটি নিড ফর স্পিড সিরিজের ৪র্থ সংস্করণ যা তখনকার সময়ের যাবতীয় “হট” গাড়ির সমাহার নিয়ে বাজারে এসেছিল। রেসিং ইভেন্ট গুলো সাজানো হয়েছে পশ্চিম ইউরোপ এবং উত্তর আমেরিকার বিভিন্ন স্পটে। গেমটির মাধ্যমে নিড ফর স্পিড সিরিজের গাড়ির ড্যামেজ সিস্টেম এবং ক্যারিয়ার মোড সিস্টেম প্রথম আনা হয়েছিল। আবার গাড়ির ড্যামেজ সিস্টেম রিপেয়ার করার জন্য পকেট হতে টাকা খরচ করতে হয়! যা অন্য কোন নিড ফর স্পিড গেমে নেই!
Need for Speed High Stakes 1 icon গেমস জোন [পর্ব ২২২] : নিড ফর স্পিড ৪ (১৬০ মেগাবাইট)
নির্মাতা:
ইএ কানাডা এবং ইএ স্যাটল
প্রকাশক:
ইলেক্ট্রনিক আর্টস
সিরিজ:
নিড ফর স্পিড
খেলা যাবে:
প্লে-স্টেশন এবং পিসিতে
মুক্তি পেয়েছে:
মার্চ, ১৯৯৯
ধরণ:
রেসিং
খেলার ধরণ:
সিঙ্গেল এবং মাল্টিপ্লেয়ার
সিস্টেম রিকোয়ারমেন্টস:
**গেমটি অফিসিয়াল ভাবে উইন্ডোজ ৯৮ এর জন্য নির্মিত**
পেন্টিয়াম ৩ ২.০ গিগাহার্জ গতির প্রসেসর,
৫১২ মেগাবাইট র‌্যাম,
১২৮ মেগাবাইট ভিজিএ,
৩০০ মেগাবাইট ফ্রি হার্ডডিক্স স্পেস,
ডাইরেক্ট এক্স ৮.১
সিরিজের আগের গেম নিড ফর স্পিড ৩: হট পারসূট গেমটির মতো, নিড ফর স্পিড ৪ গেমটিতে সাধারণ রেস এবং পুলিশ পারসূট মোড রয়েছে। নতুন ফিচার হিসেবে রয়েছে টুর্নামেন্ট মোড, আর নতুন দুটি পারসূট মোড (গেটাওয়ে এবং টাইম ট্রাপ)। গাড়ির ড্যামেজ সিস্টেম গেমটিতে ইউনিক বৈশিষ্ট্য এনে দিয়েছে। গাড়ির ড্যামেজের উপর গাড়ির বাহ্যিক বৈশিষ্ট্য এবং পারফরমেন্স নির্ভর করবে।
ক্যরিয়ার মোডের রয়েছে কিছু টুর্নামেন্টের সেট যেগুলো প্লেয়ারকে খেলতে হবে বোনাস গাড়ি এবং বোনাস রাস্তা আনলক করার জন্য। ক্যারিয়ার মোডে রেস জিতে টাকা সংগ্রহ করতে হবে। এবং এই টাকা দিয়ে নতুন গাড়ি ক্রয়, গাড়ি আপগ্রেড, ক্ষতিগ্রস্থ (ড্যামেজ) গাড়ি রিপেয়ার ইত্যাদি করা যায়।
হাই স্টেকস মোড হচ্ছে ক্যারিয়ারের নতুন একটি ফিচার। যেটা Pink Slip ফিচারের মতো। রেসে জয় লাভ করলে প্রতিপক্ষের গাড়িটি তোমার হবে এবং হেরে গেলে তোমার গাড়িটি প্রতিপক্ষ জিতে নিবে!
গেমটিতে উল্লেখ যোগ্য গাড়িসমূহ হচ্ছে: Aston Martin DB7, BMW M5 E39, BMW Z3, Chevrolet Camaro Z28, Chevrolet Corvette C5, Ferrari F50, Ferrari 550 Maranello, HSV SV99 (Series 2), Jaguar XKR, Lamborghini Diablo SV, La Niña, McLaren F1 GTR, Mercedes CLK-GTR, Nissan Skyline GT-R, Pontiac Firebird T/A, Porsche 911 Turbo 993. ইত্যাদি।
গেমটি মোট রাস্তা রয়েছে ১৯টি। যাদের মধ্যে ১০টি হচ্ছে নতুন এবং ৯টি সিরিজের আগের গেমটির। তবে ঐ ৯টি রাস্তা আনলক করতে হবে খেলতে হলে ।
গেমটিতে স্পিলিট মাল্টিপ্লেয়ার সিস্টেম থাকলেও অনলাইন মাল্টিপ্লেয়ার সিস্টেম ২০০৩ সাল হতে বিলুপ্ত!
1 গেমস জোন [পর্ব ২২২] : নিড ফর স্পিড ৪ (১৬০ মেগাবাইট)
21 গেমস জোন [পর্ব ২২২] : নিড ফর স্পিড ৪ (১৬০ মেগাবাইট)
3 গেমস জোন [পর্ব ২২২] : নিড ফর স্পিড ৪ (১৬০ মেগাবাইট)


উত্তরপত্র না দেখানোয় জেএসসি পরীক্ষার্থীকে ছুরিকাঘাত

4 গেমস জোন [পর্ব ২২২] : নিড ফর স্পিড ৪ (১৬০ মেগাবাইট)
5 গেমস জোন [পর্ব ২২২] : নিড ফর স্পিড ৪ (১৬০ মেগাবাইট)
ডাউনলোড:
FULL (All videos+Mp3): 700MB
or
Just Gamefile: (160MB)
Password: muhammadsakil.blogspot.com
Reactions:

0 comments:

NetworkedBlogs

Popular Posts

Recent Posts

Text Widget

Blog Archive